Hair Care Tips

চুলের যত্ন

চুলের স্বাস্থ্য দেখে আসলে আপনি ব্যক্তিগতভাবে কতটুকু স্বাস্থ্য সচেতন সেটা বোঝা যায়।চুল পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এটা নারী-পুরুষ দৈনন্দিন স্বাস্থ্যবিধির মধ্যেই পড়ে।চুলের যত্ন নেয়াটা কোন ফ্যাশন বা রূপচর্চার বিষয় নয়। চুল নিয়ে বিভিন্ন সংষ্কৃতিতে বিভিন্ন ধারণা চালু আছে। অনেকে বিশ্বাস করেন, পৃথিবীর সাথে প্রকৃতির যেমন নিবিড় সম্পর্ক, লম্বাঘাস যেমন মাটিকে রক্ষা করছে তেমনি লন্বা চুলও মানুষকে আকড়ে রয়েছে। লম্বা চুলের নাকি আলাদা শক্তি আছে। যাই হোক আমাদের সংষ্কৃতিতে লম্বা চুল নারীর সৌন্দর্য বাড়িয়ে তুলে। ঘন, কালো, লম্বা চুল এই জন্য বেশির ভাগ নারীরাই চান। কিন্তু মনে রাখতে হবে, লম্বা চুল পাবার জন্য চাই সঠিক যত্ন। কারণ চুলের আছে নানারকম সমস্যা। যেমন: চুল পড়া, রুক্ষতা, আগা ফাটা, চুলে খুশকি হওয়া, প্রভৃতি। এসব সমস্যা দূর করে চুলের সৌন্দর্য ফিরিয়ে আনতে চাই নিয়মিত চুলের যত্ন নেবার কোন বিকল্প নেই।

মূল উপাদানঃ

কারিপাতা গুড়া, কালোমেঘ গুড়া, ভৃঙ্গরাজ গুড়া,নিম গুড়া,ব্রাম্মী গুড়া,হরতকি গুড়া,রিঠা গুড়া, আমলকি গুড়া,বহেরা গুড়া,শিকাকাই গুড়া,মেথি গুড়া।

ব্যবহার বিধিঃ

সকল উপাদান ১ টেবিল চামচ পরিমাণ মতো নিয়ে পানি এবং টক দই/ডিম/কলা ও পেয়াজের রস (যদি স্যুট করে) ভালোভাবে মিশিয়ে ৩০ মিনিট রেখে তারপর মাথায় দিতে হবে। ৩০/৪০ মিনিট মাথায় রেখে ভালোভাবে পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করে নিন। তবে প্যাক দেওয়ার পরের দিন শ্যাম্পু করলে ভালো ফলাফল পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *