Body Care Tips, Face Care Tips, Skin Care Tips

রঙন এ কী থাকছে আপনার সোনামণিদের ত্বকের যত্নে??

বেবীদের জন্য রঙনের প্রোডাক্ট!!!

বেবিদের ত্বকের চেয়ে কোমল আর কিছুই নেই। কীভাবে করবেন নতুন মায়েরা তাদের বেবির যত্ন তা নিয়ে যেনো চিন্তার শেষ নেই😥।
তাহলে চলুন জেনে নেই রঙন হারবালসে কী থাকছে আপনার সোনামণিদের ত্বকের যত্নে 🥰-

🧚‍♀️অলিভ অয়েল :
ভিটামিন ই, অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ অলিভ অয়েল ত্বকের ড‍্যামেজ রিপেয়ার করে ত্বক কোমল রাখতে সাহায্য করে। এটি বেবিদের জন্যেও সমান ভাবে নিরাপদ।
অলিভ অয়েল ত্বকের ক্ষতিকারক মাইক্রোবস ধ্বংস করে এবং বেবির শরীরে র‍্যাশ বা অ্যালার্জির প্রতিক্রিয়া সৃষ্টি করার সম্ভাবনা কমাতে কাজ করে।
এটি আপনার শিশুর সূক্ষ্ম ত্বকের জন্য একটি বেস্ট চয়েজ।

🧚‍♀️সুইট আমন্ড অয়েল :
সুইট আলমন্ড অয়েল প্রায়ই ডার্মাটলজিস্টদের দ্বারা সুপারিশ করা হয়। হালকা এবং মিষ্টি ঘ্রাণ যুক্ত এই তেলে বিদ‍্যমান ভিটামিন A, B1 B2, B6 এবং E ত্বকের সেল ডেবলপিং এ কাজ করে।
মনোস্যাচুরেটেড এবং পলিআনস্যাচুরেটেড ফ্যাট সমৃদ্ধ সুইট আমন্ড অয়েল ত্বকের ন‍্যাচরাল ময়েশ্চারাইজার এর লেভেল ব‍্যালেন্স করতে সাহায্য করে।
আপনার বেবির ম‍্যাসাজ অয়েল নির্বাচনের ক্ষেত্রে পছন্দের তালিকায় রাখতে পারেন সুইট আমন্ড অয়েল।
এটি প্রাকৃতিকভাবে ইমোলিয়েন্টে সমৃদ্ধ কোমল বেবির ত্বকের জন্য নিরাপদ।

🧚‍♀️কালোজিরা তেল :
কালোজিরা তেল বেবিদের ঠাণ্ডা প্রতিরোধে খুবই কার্যকর। এটি বেবিদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সাহায্য করে। বেবীর শরীরে র‍্যাশ বা অ্যালার্জির প্রতিক্রিয়া দেখা দিলে কালোজিরা তেল ব‍্যবহারে আরাম পাবে এবং দ্রুত উপশমে সাহায্য করবে।

🧚‍♀️ অনেকেরই প্রশ্ন থাকে এ্যালো অলিভ বেবিরা ব্যবহার করতে পারবে কিনা!
হ্যা পারবে। এ্যালো অলিভ ফর নরমাল স্কিন এই অয়েলটি ৩ মাস বয়স থেকে ব্যবহার করা যাবে। তবে ব্যবহার এর পূর্বে অবশ্যই এ্যালার্জি বা প্যাচ টেস্ট করে নিতে হবে।

কারো কারো কিছু উপাদানে সেন্সিটিভিটি থাকতে পারে, তাই ব্যবহার এর পূর্বে অবশ্যই প্যাচ টেস্ট করে নিতে হবে। নিয়মিত ন্যাচারাল প্রোডাক্ট ব্যবহারে ইনশাআল্লাহ সুফল পাবেন 🥰

Related Posts

Leave a Reply